।। জীবনের সফট কপি ।।
- আহমেদ রুহুল আমিন - দুরমুশ বচণ ১৪-০৫-২০২৪

জীবনের এই 'সফটকপির'তো
পেলামনা দর্শন,
'উইন্ডোজ' তোর পুরোনো নাকি
'আপডেটেড ভার্সন' ?

'মিটার - ব্রড' এক লাইনে চলে
একতা- তিস্তা,
'উইন্ডোজ কী লেটেস্টাই'
না 'এক্সপি'- 'ভিসতা' ।

কোন ট্রেনে যাবে বাড়ি
লোকাল নাকি মেইলে ,
'মেসেজিং' এর এড্রেস দেখো
'ইয়াহু' বা 'জিমেইলে' ।

অনলাইনে তোর টিকেটখানা
দেয়নি ’তো 'আপডাউন',
ষাট পেড়ুতে না পেড়ুতেও
ঘটবেতো 'সাটডাউন' ।

এই জীবনতো 'বুড়িয়ে' গেল
'গুড়িয়ে গেল সব',
এক নিমেশে ফুরিয়ে গেল
'বর্ণিল উৎসব' ।

শুধু আসা যাওয়ার মাঝে
রাখলি'তো কম খোঁজ,
জীবনভর 'এমএস ওয়ার্ডে'
করলিতো 'কমপোজ' ।

মেসেজ'তো তোর ছিল ফাঁকা
'ভাইরাস' ছিল পিছু,
'এটাস্ট ফাইলও' খালি ছিল
ভাবলিনা’তো কিছু ।

নিউজ’ও থাকবে পড়ে
কেউ জানবেনা খবরে,
সফট’টা রবে 'মহাগুগলে'-
হার্ডকপি "কবরে" ।
--------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
০৫-০২-২০১৭ ১৫:৫১ মিঃ

দারুণ.....