সাদামাটা আমি
- আলফাত্তাহ ফাহাদ ২০-০৪-২০২৪

সাদামাটা আমি আমার জুতো-জামা,
সাদামাটা আমার যত চলন-বলন;
সাদাকালো আকাশ আমার- বাতাস আমার
সাদাকালোর ভেলায় করি বিচরণ।

সাদামাটা আমার চেয়ার-টেবিল-খাঁট
সাদাকালো ফ্যাঁকাশে এই ক্যানভাস,
সাদামাটা আমার চায়ের কাপ-চুমুক
সাদাসিদে আমার আছে যত অভ্যাস ।

আমার আছে স্যাঁতস্যাঁতে সাদা উঠোন
সাদাকালো আমার সকাল-দুপুর-রাত,
আমার আছে সাদামাটা ঝুমঝুম বর্ষন
রাত দুপুরের ঘনকালোয় সাদা জোৎস্নাস্নান।

সাদামাটা আমি, সাদাসিদে আমি,
আছি সাদাকালোর গহীন ছাঁয়ায়-
কে নেবে আপনার করিয়া চিরতরে
আপনা ভুলিয়া সাদামাটার মাঁয়ায়?

রচনাকাল:
০১/০৩/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।