ভালবাসা মানে
- আলফাত্তাহ ফাহাদ ২৫-০৪-২০২৪

ভালবাসা- মেঘের আঁড়ালে সুর্য্য হাসে,
ভালবাসা আছে বিবর্ণ বসন্তের ভাঁজে।
ভালবাসা- নীলপদ্ম, জল, জলজ খেলা;
আঙ্গুলের ফাঁকে আঙ্গুল এঁটে পথ চলা।

ভালবাসা- পাগলামী আর খুঁনসুঁটিতে ভরা,
আছে মান-অভিমান, সুখ-দু:খ-খঁরা।
ভালবাসা- ডানপিটের ডানা ঝাঁপটে চলা,
কানেকানে ফিসফিসিয়ে তুমি আমার বলা।

ভালবাসা- মিষ্টি শাসন, বিরতিহীন বকবকানি;
বুকের ভেতর দুমরে-মুঁচরে তোমার জন্য ছটফটানি।
ভালবাসা- যেখানে বিশ্বাসই নি:শ্বাস,
আছে উষ্ণ আবেগ, ঘন শ্বাস-প্রশ্বাস ।

ভালবাসা- গহীন মাঁয়া আর তুমি তুমি টান,
আছে আকাশ ছোঁয়ার সাহস- সর্বনাশা বান।
ভালবাসা- লুন্ঠিত পিপাসিত পরিপূর্ণতার আঁচড়;
আছে খোলা জানালায় ভরা জোঁস্নার আসর।

ভালবাসা- ভেঁজা আকাশ ভেঁজা উঠোন,
ভেঁজামাটির সুধায় ভেঁজা আঁকুতি উন্মোচন।
ভালবাসা- বিধাতার দেয়া বিশেষ অনুভুতি তিক্ত-মধুর!
ভালবাসা মানে তুমি-আমি খালাস বেকুসুর...। ।


রচনাকাল:
০৫/০৩/২০১৪
রাত ০৯:২৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।