আন্দোলন শরীর
- দেবজ্যোতিকাজল ২৮-০৩-২০২৪

আমার সকাল আর সন্ধ্যা-সুর গ্রীষ্মায়ু নারী তার চেয়ে দীর্ঘ আদিম অস্তিত্ব লড়াই নিত্য কাগজে মানচিত্রে ঠাণ্ডা শহর শিকড় উলঙ্গ সুখ , অধিকার , হুই-হল্লার নেই শ্রেষ্ঠত্ব হাহাকার একদিন সত্যিকারের সূর্য উঠবে শিউলী বোঁটায় একদিন সত্যিকারের অস্ত যাবে দুর্গন্ধ বক্র রোদে পলাশ কৃষ্ণচূড়া বুকের মধ্যে যৌবন ফিরিয়ে দিবে সাঁচীস্তুপে তুমিও আসবে নিরাপদ পরিচয়ে অভিন্ন যুগের মত ম্যাজিক দেখিয়ে প্রত্যাশারা সে-দিন ঘুমাবে না রাত্রি জেগে শব্দগুচ্ছ সাজাবে বিষের উত্তেজনা ভুলে প্রমোশন চাইবে একটু নির্ভরতা চাই ভেবে দেঁতো-হাসি দিবে আমি তোমার জঠরে ফসল ফলাব বাবার সারাজীবনের সঞ্চয় গুচ্ছিত রেখে নারী বিদ্বেষীর ব্যাখ্যা দিব যদি নারী সন্তান হয় স্কোরশীটে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।