দূর-পাল্লা মেঘ
- দেবজ্যোতিকাজল ২৯-০৩-২০২৪

সুখ নেই মনে ভেঙ্গে গেছে চশমার বাঁ-দিকের কানকো । সমুদ্রের কাছে দাঁড়িয়ে অসভ্য ঢেউ-এর হৈ-হল্লার খ্যাপামিতে আমিষ মন অন্ধকারে সাঁতরায় । বাইশ বছর আগে হারিয়েছে ছাঁদনা-তলাবসা মেয়েটি সন্ধেবেলা , সামনা-সামনি বসে যক্ষিনীদের ঠাট্টা-তামাশা আড় চোখে সমুদ্র । কামিজের কোণায় তরল অক্সিজেন সেই প্রথম ছুঁয়েছি , হাত দিয়ে নয় ঠোঁটে লুকানো বাঁ স্তন । তখন পর্যন্ত ঈশ্বরকে বন্ধু ভেবেছি সর্বাঙ্গে আকাঙ্খার দলা পাকিয়ে ফিনকি বমি সেই প্রথম বেরিয়ে যায় ঈশ্বর বুক থেকে গলায় ,গলা থেকে বিশ্বাসে । বাইশ বছরে অনেক কিছু ভেঙ্গেছি চাপা পড়ে বালিশের তলায় তলিয়ে অন্তর্বাস স্বপ্ন , বিছানা গাছ-পাতার মত বাহির হয়ে । এখন একটা খুঁজতে হবে শুকনো স্মৃতি নদী সেই কবে আভছা গোঁফ ভিজেছিল বুক সাঁতারে বোতাম ভেসে গিয়েছিল হাত পাখা গভীর তমসী গরমে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।