দৃকপাত
- মাহাবুব আলম ২৭-০৪-২০২৪

অন্তঃসারশূন্য প্রেম দেখেছি সে রাতে,
সবুজ পাতার আড়ালে প্রেম দেখেছি সে চোখে,
আমি পিছে পড়ে থাকা আঁধার দেখেছি,
আর দেখেছি তোমায় ।
আঁখি বিহ্বল হয়ে হয়ে নেশা জেগেছিল মনে,
কিছু পাওয়া হয়েছিলো, সে রাতে নির্জনে ।
একের পর এক নিঃশ্বাস গুনেছি,
বাতাসের মুখে গান শুনেছি; আর,
উন্মাদের মত প্রেমময় উচ্ছাস দেখেছি কাছে পেতে ।
কথায় কথায় কবিতার কথা গুলো ফুটে ছিলো,
ছেড়ে যেতে যেতে কাছে এসেছিলো সে রাতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।