আজ আমার CGPA নেই বলে
- অন্তলীন আমি ২৯-০৩-২০২৪

ভাবছো তুমি, দেখছো তাকে
CGPA তো বেশ,
তাই দেখে বালিকা তোমার
কাটেনা লাতুপুতুর রেশ!

তুমিও বালিকা কম যাও না
CGPA দেখো ভালো,
আমার দোষ কি এতোটুকুই
দেখতে কিঞ্চিত কালো..

CGPA'র বশে তুমি
খাচ্ছো হাবুডুবু,
এমন ভাবে গা ঘেসাচ্ছো
যেনো তোমার বর হবু..

এতোটাও নয় যে আতেল
CGPA ছাড়া কিছুই বুঝে না সেও,
বিন্দুও পাবেনা ভালোবাসা
শুধু বিকিয়ে যাবে দেহ..

আমার দিকে একটু তাকাও
চোখে দেখবে ভালোবাসা,
নাইবা থাকলো আমার CGPA
দেবো না কিঞ্চিত নিরাশা..

পড়বে তুমি যেদিন বিপদে
তাহার CGPA দিবে না তোমায় ভাত,
তখন দেখো আগে এসে
কে ধরে কার হাত..

ভাবো বালিকা, বলো আমার
ভালোবাসো CGPA নাকি মানুষ,
যেদিন বুঝবে এসব মেকী
সাবধান!
ফেটে যাবে ভালোবাসার ফানুস..

সেদিন হয়তো থাকবোনা আমি
পাবেনা ভালোবাসার কেহ,
বুঝবে তুমি ভালো করেই
CGPA নয়, আমিই ছিলাম শ্রেয়...

বলছিনা আমি বাসো ভালো
হেসো একবার আমায় দেখার ছলে,
পাবোনা জানি তুমায় আমি
আজ আমার ভালো CGPA নেই বলে..

____
" আজ আমার CGPA নেই বলে "
march 2, 2017..
- সুদীপ্ত

#যা_ইচ্ছে_তাই_লিখি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।