মজার দেশ!
- বুলবুল আহমেদ ১২-০৫-২০২৪

মজার দেশের মজার কথা
আমার তোমার কি
মন্ত্রি মশায় তেলো মাথায় তেল দিতেছে
বেকারের নিয়ে ফি!
লাগছে দারুন বাড়ছে বেতন
কার কি বলার আছে
বলার থাকলেও চুপ থাক ভাই
পুলিশ আছে পাছে।
এ যে বড়ই কঠিন নেশা
যায়না ছাড়া তাই
এটার পাছে ক্ষমতার লোভ
কঠিন হিসাব ভাই।
খাটছে মানুষ মাঠে ঘাটে
নতুন কিছু নয়
বাড়বে বেতন বাড়বে গাড়ি বাড়বে ঘুষের হার
ওদের নিয়ে দেশ নেতাদের নাই তো কোন ভয়।
গার্মেনস শ্রমিক কি আর এমন
সরকারি তো নয়
তাদের নিয়ে স্বাধীন দেশটা হঠাৎ কেন
বুদ্ধি করবে ক্ষয়?
মজার দেশের মজার কথা বেকার, শ্রমিক যায়না দেখা
আমার দেশে ভাই
আমার দেশে বাস করে ঐ
তেলো মাথারাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।