হোলি
- pijush kanti das - নব বসন্ত ২৯-০৩-২০২৪

"হোলি "
--------------------------------------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
#################################
দখিনা হাওয়া মনকে দোলায়
ফুলেরা ফুটেছে বনে ,
আয় সবে আয় দুখ ভুলে যাই
রঙের ছোঁয়া যে মনে ।।
কোকিলের ডাক বৃক্ষের শাখে
এলো রে প্রেমের দিন ,
তিতলির নাচ ফুলের উপর
তাক ধিনা ধিন্ ধিন্ ।
মুগ্ধ নয়নে রয়েছি যে চেয়ে
দেখছি রঙের মেলা ,
আয় সবে আয় মেতে উঠি আজ
খেলবো রঙের খেলা ॥
পলাশ শিমুল লালে লাল ওই
সাজালো বাসর আজি ,
পিচকারি নিয়ে দল বেঁধে আয়
রঙের সাজেতে সাজি ।
বুড়ো -বুড়ি সব স্মৃতির ঝাঁপিটা
বসে বসে ঘরে খোলে ,
রঙের দিবসে ডুব দিয়ে মনে
দুঃখ সকলি ভোলে ।
সদ্য যুবক লও আজ সব
মনেতে এমন পণ ,
বিবেকটা আজ জাগ্রত রবে
দেবে না বিসর্জন ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।