কালের বিবর্তনে
- রুহুল আমীন রৌদ্র ১৭-০৪-২০২৪

সময়ের বিবর্তনে পাল্টে গেছে সব,
পাল্টে গেছে আমার আমিত্ব।
সেই বাল্য হতে যৌবন অবধি,
অতঃপর প্রবীণ,
বয়সের রোষে ছানিপড়া চোখ,
কঙ্কালসাড় তনু,
জীর্ণ চর্ম।
নড়বড়ে দন্ত্য, চিবুকে উসকো শাশ্রু,
মস্তকে শুভ্র কেশের রাজত্ব,
মেরুদণ্ডটা ঋজু।
অথচ আজো পাল্টে নি তোমার প্রতি,
প্রথম যৌবনের,
কুসুম কুসুম প্রেমাবহতা।
দেখবে ?
তো কাছে এসো।
প্রতিক্ষীত ছানিপড়া চোখ দুটি ছুঁয়ে,
ললাটে এঁকে দাও আবেগী চুম্বন,
কালের কাটা উল্টো ঘুরিয়ে,
ফিরে যাবো সেই দিনে,
আবেগী ঘুঙুর পায়ে পড়ে, সহাস্যে বলে যাবো,
ওগো, আমি আজো তোমার ষোড়শিনী।

-০-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।