সূর্য ও তুমি
- সাইফ রুদাদ - নারী ও প্রকৃতি ২৪-০৪-২০২৪

সূর্য শক্তির উৎস, তুমিও
সূর্যহীন পৃথিবী অচল, তুমি হীন আমিও।
সূর্য আলো ছড়ায়, তুমিও
সূর্যের আলোয় পৃথিবী আলোকিত, তোমার আলোয় আমি।

আঁধারে যার বাস, তার অপেক্ষা নতুন সূর্যের
আমার অপেক্ষা তোমার।

তুমি আমার প্রেরণার বাতিঘর,
আঁধার ঢাকা সূর্য,
তোমার সাহসেই রণে আমি তূর্য।

অরণ্যে পথ হারা পথিক রাতের আঁধারে ভীত হয়ে যখন জড়সড়,
তখন পথিকের কামনা সূর্য।
পৃথিবীর অরণ্যে দিক হারা আমি রাতের পথিকের মত সূর্য নয়, তোমাকে কামনা করি।


তুমি আমার পথ দেখানো আলো
তুমি আমার দুই বাহুর শক্তি,
তুমি আমার দুই নয়নের আলো
তুমি আমার প্রিয়া, তোমার চরণে ভক্তি।


তুমি হীনা আমার পথ আঁধার কালো
তুমি হীনা আমার বাহু ক্ষীণ
তুমি হীনা নয়ন আমার অন্ধ, কালো
তুমি প্রিয়া আমার, বেঁচে থাকার বীণ।


পৃথিবী বাঁচে সূর্যের আদরে,
আমি আমি বাঁচি তোমার আদরে
সূর্যহীনা পৃথিবী অচল, তুমি হীনা আমি।
তুমি সূর্য, আমি পৃথিবী
আমার বিশ্বাস, আঁধার ভেঙে সূর্য আসে,
তুমিও আসবে তোমার পৃথিবীতে।


১৫ মে ২০১৭ খ্রি.
তালুকদার বাড়ি, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rjmahin
১৯-০৭-২০১৭ ০২:০৫ মিঃ

অসাধারন

saif
১৬-০৫-২০১৭ ০০:০৭ মিঃ

তুমি সূর্য, আমি পৃথিবী
আমার বিশ্বাস, আঁধার ভেঙে সূর্য আসে,
তুমিও আসবে তোমার পৃথিবীতে।