গাঁয়ের মাঝে পথের ধারে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

গাঁয়ের মাঝে পথের ধারে
বক বসেছে পুকুর পাড়ে।
পদ্ম দিঘির শীতল জলে,
ফোটে কমল সকাল হলে।

সবুজ গাছে পাখির গান,
শুনে জুড়ায় আমার প্রাণ।
আমেরশাখে কোকিল ডাকে,
শালিক ওড়ে পথের বাঁকে।

পদ্ম দিঘির শীতল জলে
গাঁয়ের যত পাড়ার ছেলে
সাবান মাখে স্নানের ঘাটে
সবাই মিলে সাঁতার কাটে।

জ্বলন্ত সূর্য মাথার উপর,
দুপুর বেলা রৌদ্র প্রখর।
গামছা কাঁধে আদুল গায়ে,
বসে পথিক গাছের ছায়ে।

দূর পাহাড়ে বনের ধারে,
মহুলের গাছ সারে সারে।
বনের টিয়া বেড়ায় উড়ে,
মাদল বাজে বাঁশির সুরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।