ইচ্ছে জাগে
- নাঈম জাহাঙ্গীর নয়ন ২৮-০৩-২০২৪

চল'না ভাসি আজকে দুজন মন পবনের স্রোতে,
ভালোবেসে থাকনা তুই আজ আমার বুকে মিশে।
মেঘের উপর গড়বো আসর চাঁদের আলো মেখে,
জোছনা ভরা অঙ্গরূপ তোর দেখবো নয়ন ভরে।।

দূর বনে চল যাই হারিয়ে আজ খোঁজে নির্জনতা,
তোর বুকে আজ মাথা রেখে বলবো মনের কথা।
সুখের নেশায় যখন আমার বুজবে চোখের পাতা,
আদর সোহাগ মেখে ঠোটে দিস'রে একটি চুমা।।

আয়'না সখী আজকে দেবো অথৈ সাগর পাড়ি,
ডুবসাঁতারে ক্লান্ত হলে এই বুকের আসন পাবি।
স্বপ্ন চোখে প্রেমের খেলায় থাকবো দুজন মাতি,
চুপিচাপি করবো প্রেম আজ জানবে না পৃথিবী।।

তুই'যে আমার মনের জ্যোতি দুনিয়ার যতো সুখ,
তোর বিরহে চোখের জলে নিত্য ভাসে এই বুক।
বল'না কিছু এই ভাবে তুই থাকিস না আর চুপ,
পাগল হয়ে যাই তোর ছোঁয়াতে ইচ্ছে জাগে খুব।।

ঘাসের উপর শুয়েই দুজন দেখবো আকাশ চল,
নীলাভ মেখে আজ ডানা মেলে উঁড়বি নাকি বল।
যৌবন ভরা অঙ্গে যেনো তোর রসের মিষ্টি ফল,
বুকে আমার দারুণ প্রেম আজ মনে প্রেমের ঢল।।

মনের যতো ইচ্ছে আমার করবো তোতেই শেষ,
আয়'না দুজন গড়বো বাসর সেই'তো হবে বেশ।
দেখলে তোকে এই মনের ঘরে লাগে সুখের রেশ,
সোহাগ ভরে আজ সারাদিন নাড়বো তোর কেশ।।

বুজবে দুচোখ মনের সুখে জাগবেই প্রেমের ঢেউ,
অমিত সুখে ভরাবো মন জানবে না আর কেউ।
সাজের বেলায় মুগ্ধ হয়েই তোমার ঘরে ফিরো,
মন যদি চায় নিঝুম রাতে স্বপ্নে একবার ডেকো।।

মনে যদি গো সোহাগ দিতে ইচ্ছে জাগে আবার,
ভাসবো দুজন প্রেম জোয়ারে দেবো ডুব সাঁতার।
নতুন সুখে রঙিন মনের ঘুচে যাবে সব আঁধার,
ইচ্ছে জাগে তোমার বুকে কাটাবো যুগ হাজার।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।