সবুজ গাছের ছায়ায় ঘেরা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

সবুজ গাছের ছায়ায় ঘেরা
নয়নদিঘির শীতল জল,
দিঘির জলে মরাল ভাসে
সাঁতার কাটে অবিরল।

পানকৌড়ি ডুব দিয়ে যায়
মাছ-রাঙা ধরে মাছ,
দিঘির পাড়ে আছে দেখি
সারি সারি তালগাছ।

গাঁয়ের সবুজ ছায়ায় ঘেরা
ছোট ছোট মাটির ঘর,
উঠোনে সোনা রোদ ঝরে
শোভা অতি মনোহর।

রান্না ঘরের চালায় বসে
কালো এক দাঁড়কাক,
প্রতিদিন সকাল বেলায়
করে খুব হাঁকডাক।

দিঘির ঘাটে জোছনা রাশি
রাত্তিরে খেলা করে,
নয়ন দিঘির শীতল জলে
জোছনা পড়ে ঝরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
২০-০৬-২০১৭ ০৭:১৩ মিঃ

বাহ্ দারুণ!!