স্বর্গ পেলে সব স্বাদ মিটে যাবে।
- KHALID MOSHAROF ২৯-০৩-২০২৪

---------
জামা কাপুড় কিনতে গিয়ে খুব ভাল একটা পোশাক
আমার পছন্দ হল,কিনার সামর্থ্য ছিল না
মনে মনে বললাম- সৎ ভাবে থাকি পরকালে
অনেক পরা যাবে

বাজারে ইলিশ মাছের ১০০০ টাকা কেজি
সামর্থ্যের অভাবে কিনতে নো পেরে বললাম-
ও থাক! স্বর্গ যদি পায় অনেক খাওয়া যাবে

রাস্তাতে সেদিন এক রুপবতী নারী দেখে
মাথা গরম! কি আর করার!
মনে মনে বললাম- স্বর্গ যদি পায় অনেক হুর পরি পাবো
সমস্যা নেই

প্রতিদিন কিছু না কিছু খারাপ কাজের সুযোগ আসে
আমি জানি আমার মত সরল সোজা বোকা লোক
খারাপ কাজ করলেই ধরা খাবে
তাই নিজেকে শান্ত্বনা দিই, ও থাক!
সামান্যর জন্য খারাপ কাজ করে কি হবে?
স্বর্গ যদি পায় সব স্বাদ মিটে যাবে

জীবনে অনেক কিছুই মেলাতে পারিনি
জীবে জল আসে-লোভে লোভে
তারপরেও বলি স্বর্গ যদি পায় সব স্বাদ মিটে যাবে
ধর্মের একটি কথা দিয়ে নিজেকে খুব শান্ত্বনা দিই-
স্বর্গ যদি পায় সব স্বাদ মিটে যাবে
কিন্তু স্বর্গ যে পাব তার-ই বা গ্যারান্টি কিসের?

কিন্তু তারপরেও ধর্মের শেখানো কথাটি
আমাকে সব সময় সৎ থাকতে উৎসাহিত করে-
স্বর্গ যদি পায় সব স্বাদ মিটে যাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।