প্রভাতে অরুণ হাসে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

প্রভাতে অরুণ হাসে পাহাড়ের চূড়ে,
বিস্তীর্ণ সবুজ খেত সারা গ্রাম জুড়ে।

ছায়া সুশীতল ছোট আমাদের গ্রাম,
চতুর্দিকে দৃশ্য হেরি নয়নাভিরাম।

আমগাছ, জামগাছ তাল ও সুপারি,
কলা ও কাঁঠালগাছ, খেজুরের সারি।

আমাদের গাঁয়ে আছে পদ্মদিঘিঘাট,
গাঁয়ের দক্ষিণে কাঁকন-তলার মাঠ।

বাবলার গাছে এসে বসে বনটিয়া,
দেয় শিস বার বার হরষিত হিয়া।

খড়ের ছাউনি দিয়ে মাটির কুটির,
সদাসুখে করে বাস বাঁধি সুখনীড়

গাঁয়ের মানুষ সব থাকে মিলেমিশে,
সার্থক জীবন মোর গ্রাম ভালবেসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।