♥♥♥ মায়ের সন্তান ♥♥♥
- Sanjay kirtania - স্বপ্নঞ্জয় ২০-০৪-২০২৪

[][][]_[][] মায়ের সন্তান [][][]_[][]
====================
স্বপ্নজয়

পৃথিবীতে জন্ম দিয়েছে যে জন,
সন্তান দের কাছে মা তিনি হন।
মায়ের গর্ভথেকে সন্তান জন্মহলে,
কখনো মা দেয়না সন্তানকে ফেলে।

যখন সন্তান মায়ের কলে আসে,
মা তাকে নিয়ে আনন্দেতে ভাসে।
সন্তানকে বুকের দুধ খায়িয়ে দেয়,
মা তার স্নেহের সন্তানের যত্ন নেয়।

সন্তানের কাছ থেকে মা চায়না কিছু,
শুধু করো মায়ের কাছে মাথাটা নীচু।
সকল মায়ের কাছে সন্তান হয় ঋনি,
মায়ের কাছে সন্তান শুধুই নয়ন মনি।

ছোট থেকে বড়ো করে পেয়ে কষ্ট কত,
সন্তানকে আগলে রাখে মনেরই মতো।
মা দেয় সন্তানকে বুক ভরা ভালোবাসা,
শেষ সময়ে মায়ের কাছে সন্তান ভরসা।

_________ ধন্যবাদ _______

সঞ্জয় কীর্ত্তনীয়া

১৮/০৭/১৭ বেতাই - নদীয়া

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SANJAYKIRTANIA
১৯-০৭-২০১৭ ১২:৪২ মিঃ

মন্তব্য করবেন