গাঁয়ের পাশে যায় যে দেখা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

গাঁয়ের পাশে যায় যে দেখা
বিশাল কাঞ্চন তলার মাঠ,
রাঙাপথ চলেছে আঁকাবাঁকা
কাছেই অজয় নদীর ঘাট।

লাল ধূলোর সরান দিয়ে
গাঁয়ের গরুর গাড়ি চলে,
ঝাঁকা মাথায় সবজি নিয়ে
লোক চলেছে দলে দলে।

নদীর ঘাটে বটের ছায়ায়
একতারাটি হাতে ধরে,
মধুবাউল গান গেয়ে যায়
মিঠে মধুর বাউল সুরে।

গ্রাম সীমানায় পথের বাঁকে
গরুমোষ চরে সবুজ ডাঙায়,
কলসি কাঁখে দাঁড়িয়ে থাকে
জল নিয়ে বধূরা ঘরে যায়।

অজয়ের ঘাটে বেলা পড়ে
নামে তপন পশ্চিম পানে,
সাঁঝের সানাই বাজে দূরে
নির্জন গাঁয়ে আঁধার নামে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।