ওড়না
- রুহুল আমীন রৌদ্র ২৮-০৩-২০২৪

যা উড়ে না তা ই ওড়না,
কিন্তু হায়! এ যুগের মেয়েদের ওড়না উড়ে,
গলায় পেছিয়ে অটোর সাথে মরে,
আজব সভ্যতা।
ওহে নারী,
তোমা তরে চির পুষ্পিত অবনী,
আমি চাই না তুমি হও
ফের আদিম অন্তঃপুরবাসিনী।
অসভ্য মলয়ে উড়িও না শুধু,
তোমার কালো চুল,
একজনের কর্ষণভূমে, ফুটিও না
অন্য ফুল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।