অজয়ের খেয়াঘাটে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

অজয়ের খেয়াঘাটে পড়ে আসে বেলা
যাত্রীদের হাট বসে লোকজন মেলা।
খেয়া ঘাটে খেয়া মাঝি তরীখানি বায়,
সাদা-কালো রাঙামেঘ আকাশের গায়।

পড়ন্ত বিকেলে সূর্য পশ্চিমেতে ঢলে,
পড়িছে অরুণ আভা অজয়ের জলে।
পাখিরা বাসায় ফেরে করে কোলাহল,
বধূরা কলসি কাঁখে নিয়ে যায় জল।

মন্দিরেতে ঘণ্টা বাজে ঢং ঢং করে,
সন্ধ্যাদীপ জ্বলে ওঠে প্রতি ঘরে ঘরে।
সাঁঝের সানাই বাজে দূরে কোন গাঁয়ে,
সহস্র তারকা ফোটে আকাশের গায়ে।

মাঝরাতে ওঠে চাঁদ জোছনা ছড়ায়,
জোছনা হারায়ে চাঁদ গগনে লুকায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।