ধৈর্য্য
- pijush kanti das ১৯-০৪-২০২৪

"ধৈর্য্য "
------------------------------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
------------------------------------------------------------------------------

আজকাল মানুষের ধৈর্য্য বড়ো কম
অল্পেই অস্থির শুধু হয় ।
জানিনা বাকিদিন কেমনে কাটাবো
মনমাঝে উঁকি দেয় ভয় শুধু ভয় ॥

এটা চাই ওটা চাই চাই চাই শুধু চাই
চাহিদার দেখি শেষ নাই ,
পেতে পেতে বেড়ে যায় পাওয়ার লালসা
চাহিদার অনলেই পুড়ে বিবেক ছাই ॥

পান থেকে চুন যদি একটু খসে পড়ে
মেনে নিতে অপারগ মন ,
বিষ খায় ঝাঁপ দেয় মেট্রোরতলায়
ফ্যানে ঝুলে দিয়ে দেয় অমূল্য জীবন ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।