প্রশ্নচিহ্ন
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৮-০৩-২০২৪

সন্ধ্যা হলে মনে পড়ে মুখটা তোমার
প্রশ্নচিহ্ন হল কেন জীবন আমার ?

তখনো আমার ঠোঁটে ছিল হাসি ,
ভুলেই ছিলাম অতীত জীবন ,
মনেই ছিল না কোনো প্রিয় মুখ ,
হঠাৎ আবার কি হল এখন ?

স্মৃতির খাতায় হাসে আবার মুখটা তোমার
প্রশ্নচিহ্ন হল কেন জীবন আমার ?

আমার জীবনে নিজের প্রতি ছিল অহঙ্কার ,
হাসিমুখে আমি দুঃখকে করেছি পরিহার ।

সেই দুঃখটাকে রেখেছিলেম অনেক দূরে ,
অনেক কষ্টে সুখে ছিলাম দুখের ঘরে ।

নিয়তির অবাক বিধানে দুঃখ ফিরে এল আবার ।
প্রশ্নচিহ্ন হল কেন জীবন আমার ?

Inspired by hui sham unka khayal aa gaya by md rafi sahab.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।