নীলবসনা
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৪-২০২৪

তোমাকে নীলবসনা , তটিনীর মত লাগছে
বয়ে যাও আমার হৃদয় উপত্যকা দিয়ে ,
নির্মল করে রাখো সংসার অববাহিকাকে !
উজ্জীবিত করে রাখো সংশ্লিষ্ট প্রাণীবৃন্দকে ,

কত গাঙচিল আর সারস তোমাতে নির্ভর ,
তোমার শরীরে জ্যোতি দেয় সূর্য দিনভর ।
শশধর ঝিলমল করে রাত দুপুরে ,
উপত্যকা আমি গান গাই সুরে সুরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।