জীবনের মাপকাঠি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৮-০৩-২০২৪

জীবনের মাপকাঠি
##########
আল মামুন
*********
ঈমান ,আমলে,দাঁড়িপাল্লায়
এখানে ভাল , ওখানে কালো ।
এই দুখে সবাই চিল্লায়।
,
আমি সদা ভাল ,
সে সদা কালো ,
এ কথাটা গেথে থাকে দিলে।
কানটা যে নিয়ে গেল চিলে।

,
,
কি করে রক্ষা হবে ইমান ।
মনের ভেতর বাস করে বেইমান।
দুয়ে মিলে করে ঝগড়া।
একজন দুর্বল ,অন্যজন তাগরা
,
,
তুমার থেকে আমি ভাল ।
তোমার মনে বাস করে কালো ।
তোমাকে আমি চিনিনা ,
চিনি তোমার দুনিয়ার পরিচয়।
এটাই আমার ভয়।
না জানি কি হয়!
,
,
চারদিকে মানুষ আছে ।
মানুষের কি দাম যে আছে ।
তরলে গরলে নাচে।
টাকা ছাড়া কি সে আছে।
,
জীবন এমন নয়।
যেমন আমি গড়েছি ।
জীবন ভুবনময়।
যেমন আমি দেখেছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।