গায়ের রঙ
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৮-০৩-২০২৪

গায়ের রঙ
########
পশ্চিমের নগরীতে সবাই সাদা।
আফ্রিকার দেশে সবাই কেমন কালা ।
আমাদের নগরীতে মিশ্রনের মেলা ।
এটাই বাঙ্গালির সবচাইতে বড় জালা ।
"
"
"
মেরুতে ,মরুতে আছে লাল আছে বাদামি
এই নগরীতে কে কার চাইতে দামি?
'
"
এই নগরীতে সবাই ছুটে রঙ্গের পিছে।
রং ছাড়া কি বা আছে ,
এটাই দেখে নগরীর সবাই বাচে।
মিছে আশা , ঝাপসা ভরসা ,
"
"
রং দেখেই মানুষ চেনে।
রং দেখে মানুষ জানে ।
রং দেখেই কাছে টানে।
রং ই এখানে জাতের মান আনে।
"
"
দেহ বর্ণ , দেহ হল চুর্ণ
দেহ হইল ক্ষয়।
মনের খবর কে লয়?
"
মন যে বড় ধন।
ক্ষয় নাহি হয় , বুঝে কজন?
"
এ নগরীতে সবাই রঙ্গরসে মাতে।
সন্ধ্যা আর প্রভাতে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।