কবিতার আকাশ
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৯-০৩-২০২৪

কবিতার আকাশ
~~~~~
কবিতা ছিলনা মনে ,
না ছিল কোন মহান স্বপ্ন।
কেউ এসে লিখে দিয়ে গেল ।
একটি ভাবনাময় কবিতা।
,
আমি তো কিছু বলিনি ।
না বলেছে আমার মন ।
কলম তার কাজ করেছে ।
কবিতা তো কবি লিখেছে ।
,
আকাশের তারাঁগুলো যদি মাটিতে নামে।
গ্রহ গুলো যদি থাকে ডানে আর বামে।
উড়বে তুমি ও স্বপ্ন জগতে।
সুখ পাখিও উড়বে তোমার সাথে।
"
"
না লিখতে পারি কবিতা ।
না মনে আছে মন ভোলানো কথা ।
কবিই তো লিখেছিল কবিতা ।
আমি তো করিনি কিছু ।
,
স্বপ্নগুলো পিছু নেয়না আর ।
শুনায় না আগের মত গান।
বলেনা কোন রাজকুমারীর কাহিনী।
করেছে সে অভিমান।
"
"
আমিতো এখানে বসে আছি
শত সহস্র বছর ধরে।
এ পৃথিবী আমার দখলে নাই।
আমি তো আছি পরে"
অন্য কারো ঘড়ে
"
এ কবিতা আমার নয়,
এ কবিতার কবি করেছে অভিনয়।
আমিতো তাহার হুকুম করি পালন।
তাহার মনে হাজারো কবিতার মিলন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।