গাঁয়ে আছে ছোট দিঘি
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৮-০৪-২০২৪

গাঁয়ে আছে ছোট দিঘি
নীল তার জল,
গাছে বসে পাখিরা সব
করে কোলাহল।

পাড়ে আছে তাল গাছ
বাবুইয়ের বাসা,
দূরে মাঠে চাষ করে
এ গাঁয়ের চাষা।

দিঘিতে সকালে ফোটে
সোনার কমল,
মৌমাছির গুঞ্জন শোনা
যায় অবিরল।

রাঙা পথে ওড়ে ধূলো
চলে গোরুগাড়ি,
কুকুরগুলো ঘেউ ঘেউ
করে ডাক ছাড়ি।

বাঁশবাগানে মুরগীগুলো
ঘোরাঘুরি করে,
শিশু এক ধুলো মাখে
রাঙাপথের পরে।

পড়ে আসে বেলা যেই
অজয়ের ঘাটে,
পড়ন্ত বিকেলে শেষে
সূর্য বসে পাটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।