অজয়নদীর ঘাটের কাছে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৫-০৪-২০২৪

অজয়নদীর ঘাটের কাছে
নৌকাখানি বাঁধা আছে,
পাখিরা গায় গাছে গাছে
পাখির গানে হৃদয় নাচে।

দুই পারে নদীর কিনারায়
কাশফুলের বন দেখা যায়,
চিল ওড়ে আকাশের গায়
আপনবেগে নদী বয়ে যায়।

নদীর ধারে মাঠে মাঠে
চাষীরা সব তরমুজ কাটে,
ধূলো ওড়ে পথে ঘাটে
নদীর ঘাটে বেলা কাটে।

পড়ন্তবিকেলে পড়ে বেলা
সাঙ্গ হয় দিনের খেলা,
নদীঘাটে আমি একেলা
নামে আঁধার সাঁঝেরবেলা।

গহন রাতে দুই প্রহরে
পেঁচারা সব কেঁদে মরে,
নদীর ঘাটে বালির চরে,
ফুটফুটে জোছনা ঝরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।