শিউলি ঝরানো প্রাতে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

শিউলি ঝরানো প্রাতে বহে সমীরণ,
পূবের আকাশে রবি ছড়ায় কিরণ।
সবুজ ধানের খেতে সোনারোদ ঝরে,
তরু শাখে পাখি সব কলরব করে।

সোনার আলোয় ভরে ওঠে চারিদিক,
ঘাসের শিশির বিন্দু করে ঝিকমিক।
সাদা কাশ ফুলে ভরা নদীর দু-ধারে,
শালিকেরা ঝাঁকেঝাঁকে উড়ে নদীপাড়ে।

সরোবরে ঘাটে ঘাটে পদ্ম ফুটে আছে,
ঢাকীরা বাজায় ঢাক পূজো এলো কাছে।
শরতের আকাশেতে সাদা মেঘ উড়ে,
বাতাসেতে ভাসে গান আগমনী সুরে।

পূজোর সানাই বাজে শুনি কান পেতে,
দুর্গাপূজা উৎসবে উঠে সবে মেতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।