রঙিলা এক পাখি
- বিচিত্র কুমার ২৫-০৪-২০২৪

শেষ বিকালে হঠাত্‍ আছে
রঙিলা এক পাখি,
দুঃসাহসে বসে সে সুদূরে
আমার মুখোমুখি।
.
কী যে দারুণ লাগে তাকে
চোখের কাজল দেখে,
হঠাত্‍ যেন আমার উদাস মনে
সে স্বপ্ন দিলো এঁকে।
.
চাঁদের মতো মুখ তার
রঙিলা সেই পাখি,
এক পলক দেখে আমার
জুড়াই দুটি আঁখি।
.
ও পাখি তুই কোথায় থাকসি?
কেন কিচির মিচির ডাকিস?
একটু কাছে গেলে পরে
মুখটি কেন ঢাকিস?
.
তুই যে আমার প্রাণের পাখি
হৃদয়ে বেঁধেছি কারাগার,
তোকে এক পলক দেখার জন্য
বাহিরে ছুটে আছি বারবার।
.
দৈনন্দিন আধো-আলো
করে লুকোচুরি খেলা,
তোকে দেখে কেটে যায় আমার
সারা বিকাল বেলা।
.
১৯ সেপ্টম্বর,২০১৭
দুপচাঁচিয়া,বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।