মহা অষ্টমী পূজা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

মহা অষ্টমীর পূজা খ্যাত চরাচরে,
ঢাকঢোল ঘণ্টা বাজে দেবীর মন্দিরে।
সুগন্ধি চন্দন আর ধূপ দীপ মালা,
ফলমূল মিষ্টিদ্রব্য প্রসাদের থালা।

মন্দিরেতে পুরোহিত বসি শুদ্ধাচারে,
করিছেন মন্ত্র পাঠ ভক্তি সহকারে।
পুষ্পাঞ্জলি দেয় সবে উপবাসীগণ,
শক্তি আরাধনা করে কল্যাণ কারণ।

অষ্টমীর সন্ধিপূজা ছাগ বলিদান,
পশুরক্তে দেবীপূজা শাস্ত্রের বিধান।
শুনহ জীবের জীব বচন আমার,
যুপকাষ্ঠে নাহি কর পশু সংহার।

অষ্টমীর সন্ধিপূজা হলে সমাপন,
হৃষ্টচিত্তে করে সবে প্রসাদ ভক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।