সংসার বঞ্চনা
- মোঃ মুসা ২৮-০৩-২০২৪

হে বিধি জগদাধি পতি বিশ্বপতি পরম আত্মা জগদীস, তোমার আলয় গৃহ বন্ঞনা বাস আমার দর্শনীস। তুমি মহা বিধাতা আল্লাহ ইশ্বর ভগবান, সমুদয় তথা বাসনা কামনা ললসা তবে মুর্ছাপান। ঝগড়া বিবাদ বিরোধ কোন্দাল অহঃ অহঃ পিছ লেগে, অবাক তবি সমুন্নত বাড়ে কেনবা উঠে জেগে। তুমি পতি মহা পতি শ্রবন ব্রত চিরক্ষন, কেনবা হল ফকির ধনী মুসাফিরে ক্রন্দন। দুনিয়ায় যহা ক্ষুদ্র বিরাট বিন্দু সিন্ধু কনা, তুমি তা চিরভূমি পতি মালিক খতিয়ানা। হিংসে লোভ আর অহংকারে কেনবা জগম হয়, কেনবা আবার পাপ পূন্য কেনবা খন্ড প্রলয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।