বৃক্ষ
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

ধরতি মাতার বৃক্ষ গয়না,
বৃক্ষ বিহনে সৃষ্টি রয়না,
গাছের যত্নে আলো,জল দাও,
বাস্তব স্বর্গ মহাবিশ্বে পাও,
গাছ কেটোনা চারা ভেঙোনা,
মৃত্যু গণ্ডি কভু ডেঙ্গোনা,
সকলে নিই সবুজ বাঁচাও পণ,
বাঁচবো তবেই,বাঁচবে জীবন, বন,
গাছ যে হলো সকলের বাসা,
পত্রে লেখা সব তোমাদের,
বুঝে নাও মানব মূকের ভাষা,
আমাতে তোমরা তোমাতে আমরা,
আমাকে সাজালে সাজবে ধরা।
********শ্লোগান************
গাছ লাগাও প্রাণ বাঁচাও,
জীবন জ্যোতি সৃষ্টি টেকাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।