আকাশের পূবকোণে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

আকাশের পূবকোণে লাল সূর্য হাসে,
নিশির শিশির পড়ে আঙিনার ঘাসে।
নীড়ে নীড়ে পাখি সব করিছে কূজন,
বিহগের কলতানে ভরে ওঠে মন।


আঙিনায় বাঁধা গাভী বাছুরীটি তার,
কভু করে দুগ্ধ পান ছুটে চারিধার।
আঙিনায় বসি শিশু গুড়-মুড়ি খায়,
সোনাঝরা রোদ হাসে খোলা বারান্দায়।


বধূরা কলসী কাঁখে চলে নদী ঘাটে,
দুধারেতে মাঠে মাঠে চাষী ধান কাটে।
দূর আকাশের গায় চিল উড়ে চলে,
পাল তুলে তরী ভাসে অজয়ের জলে।


সকাল গড়িয়ে আসে অলস দুপুর,
রাখাল বাজায় বাঁশি ভেসে আসে সুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।