আসল নকল-পাঁচ
- ফয়েজ উল্লাহ রবি ২৪-০৪-২০২৪

নকলের ধকল খেয়ে
হারালাম হুঁশ,
আসল নামের বস্তুতে
নেই যে মানুষ।

নকল নিয়ে মহা যুদ্ধ
আসল 'পরে কোণে'
ভুল মোহ মায়ায় নর
মন দেয় ভুল মনে।

আম হারায় ছালা হারায়
তবু ভাবে ঠিক,
নকল নিয়ে বেঁচে আছে
পায়না তো দিক।

ভুল পথে সামনে আগায়
পিছে ফিরে দেখে,
আসলের ছোঁয়া পেলে তবেই
নকল দূরে রাখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।