নকলের খেলা-জিরো
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

ভোট চুরি আর নোট চুরি
করছে সবাই একসাথে,
রাজ্য রাজের লোভে পরে
লুটছে দিনে-রাতে।
দুর্নীতিতো নিত্য ব্যাপার
মন্ত্রী থেকে মুচি,
তুমি আমি ভোগছি সে আগুনে
চলুক কর্মসূচি।
সেবার নামে করছে লুট
বলবে তারে কে,
‘সরষে ভূত ধরেছে’ বসে ঘাড়ে
ভূত সরাবে কে।
আশার কথা শোনায় সবাই
আবার হারায় আঁধারে,
জয়ের আশায় বলে কেউ
লুট করে সব কাঁদাবে।
এতো নকল জীবন ভরে
তবু; কিছু আসল পাই,
তারে ধরে সামনে চলার
শক্তি সাহস পাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।