আমি অন্তরায়ে চলে গেছি
- দেবজ্যোতিকাজল ২৫-০৪-২০২৪

আমি এমন একটি জায়গায়-
আটকে পড়েছি যা আর কখনই
বদলাবে না ।

কখনই আর পরিবর্তন হবে না
কখনই আর বিবর্তন হবে না ;
হবে না আর ,
শেষ থেকে শুরু কখনই হয় তো ।

এই শেষ মানে ভিন্ন রকমের ফাঁদ
এই পরিবর্তন মানে অভিন্ন বৈচিত্র্য ।

ভয় ভয় কৌশলীতে ভয়ঙ্কর সৈনীক গড়ে দেয় ।
একটি নতুন শুরুর মত ভোরে ;
একটি নতুন পটভূমির মত আবাসে ;
একটি নতুন গল্পের মত জীবনিতে ;
শেষ না হওয়া , বাহাদুরির কাহিনীতে ।


একটি অভিযাত্রীসুলভ কাজ ,
শেষ না হয়ে যাওয়া মানে বোঝায় ;
আর- শেষ হয়ে যাওয়া মানে !
শীঘ্রই অদৃশ্য হয়ে যাওয়া ।

চিরতরে বিদায় ।
অপরিবর্তনীয় ধ্রুবক ।

তাই-
আমি নতুন বদলে বাঁচতে চাই
বিবর্তিত যুদ্ধ ঘোষণা করে নির্ভয়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।