ওরাও মানুষ
- আনোয়ার হোসেন ২৭-০৪-২০২৪

২৫/১০/২০১৭

আমাদের পাশে যারা বসে আছে অভুক্ত
তারাও তো আমাদেরই মত।
কিন্তু ঐ মানুষটা এটা বুঝেনা
না ঐ মানুষ না ......
মানুষ হয়ে মানুষের অপমান
কেমনে সহে মানুষ জন।

রুদ্ধ কর গলা টিপে
মানুষ নামের অমানুষটিকে ।

ধর্ম কর্ম ভুলে যাও
মানুষ হয়ে বাঁচতে দাও ।

তোমার দ্বারে যে জন গেছে
তারেই তুমি মারছ মিছে
মানুষ হও ভিং ভাং মুচি
তবেই দেশটা হবে শুচি।


(শুচি-পবিত্র)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।