মনাগ্নিদাহ
- সুশান্ত সরকার - আজ বসন্ত এসেছে মনে ১৯-০৪-২০২৪

যদি এমন করে অবিরত জ্বলে আমার হৃদয়টা,
তবে কি কেউ আসবে নিভাতে প্রজ্বলিত এ আগুনটা?
যদি কেউ আসে তবে বুঝবো ভালোবাসার গভীরতা,
পুড়ে ভস্ম হলেও থাকবেনা এ মনে আর কোনো ব্যাথা।

যদি কেউ না আসে, শুধু দূর থেকে দেখে যায় আগুনটা,
সে আমায় ভালোনাবাসে, ভালোবেসেছিলো শরীরটা।
তবে জেনে রেখো, যদি কেউ আসে নিভাতে আগুনটা,
মনে রেখো, সে আমার শরীর নয় ভালোবাসে এ মনটা।

আমি জানি, তুমি আসবেনা যে আর এ আগুন নিভাতে,
কারণ, সূর্যটা যে ডুবে গেছে সন্ধ্যার আগেই প্রভাতে।
ওহ ভুল বললাম, তুমিতো সূর্য ছিলেনা, ছিলে রাতের চাঁদ!
অহেতুক তোমায় সূর্য ভেবে বাড়িয়েছিলাম আমার হাত।

আমার ভালোবাসা ভুলে, আজ তুমি প্রমাণ করে দিলে,
আমার এ আগুন আর কোনদিন নিভবেনা আর কোন জলে।
আমি জানি, আজ তোমার থেকে সে জলও গেছে শুকিয়ে,
অন্যের হাত ধরে গেছো যেদিন পুড়া মনটারে কাদিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।