কুয়ৎ
- কবির সরদার ২৯-০৩-২০২৪

বিয়ান বেলা ঘুমের তন উইট্টা,
কোন দিন দেহি না তোরে পাশে চাইয়া,
দেহি তুই গোবরে লেপছছ্ উডানডা,
আন্দার থাকতেই ধান দিছস্ হিজাইয়া।

তুই তো হইলি আমার পরির মা,
কত কষ্ট করছ্ খাইয়া না খাইয়া।
তোর জীবনে কিছু নাই চাওয়া পাওয়া,
কামের ভিত্তেই কাইট্টা যায় তোর জীবনডা।

বিমারে দরে না তোরে কোন দিন,
কাম কইরা যাছ্ হারা দিন।
এতো কুয়ৎ তুই পাছ কইতন?
খাইতে তো তোরে দেহি না তেমন।

তোর মত কুলনারী বহুত আছে গাঁয়,
হের লেইগ্গাইতো বাইচ্চা আছি দুইন্নায়॥

(২৫/১০/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।