শিশু শ্রম
- কবির সরদার ২৯-০৩-২০২৪

বাবা মারা গেছে ক্যান্সারে।
ছোট ছোট দু’বোন তিন ভাই,
রেখে গেছে সংসারে।
অভাব কাকে বলে, আহারে!

মা বাড়ি বাড়ি কাজ করে,
কিছু খায় কিছু আনে।
তা নিয়ে টানাটানি ভাইবোনে,
এই চলে আমাদের সমাজে।

পাড়ার গ্যারেজে, চায়ের দোকানে
ভাইয়েরা কাজে লাগে।
বোনেরা কারখানা পোষাকে,
ভাতের অভাব ঘোচে সংসারে।

এত হাক ডাক করে সরকারে,
শিশু শ্রম বন্ধ হবে কখন? কিভাবে?

(১০/১০/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।