বাউন্ডুলের নিয়তি
- কবির সরদার ২০-০৪-২০২৪

প্রতিদিন দুর থেকে তোমায় দেখি,
কাছে তো তোমায় কোনদিন ডাকিনি।
তুমি গলির ওপারে আমি এপারে,
মাঝে মাঝে তোমায় আমি ফলো করি।

যাও তুমি সেই কাকডাকা ভোরে,
সূর্য তখনো জাগেনি পূবাকাশে।
তুমি খাও কাজ করে, আমি বাউন্ডুলে,
রাস্তায় ঘুরে ঘুরে আড্ডায় মরি।

কোনদিন আমি বুকে সাহস নিয়ে
তোমার কাছে গিয়ে দাঁড়াতে চাই নি।
আমি যে ছন্নছাড়া উৎসন্নে যাওয়া,
এ হেন কথা তোমায় কি করে বলি।

তুমি আছ রাস্তার ওপারে আমি এপারে
এটাই তো আমার ব্যার্থ জীবনের নিয়তি॥

(০৬/১১/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।