চালতা তলা
- কবির সরদার ২৩-০৪-২০২৪

সেই ছেলে বেলা
দেখেছি হাডুডু খেলা
হয়েছে চালতা তলা ।
বাজারের সব যুবকেরা
বিকেল বেলা
বসিয়েছে আনন্দ মেলা।
দর্শক যত দেখেছে খেলা,
হার জিত হয়েছে কার
সেটা নয় বড় কথা।

আশ্বিনে বসেছে দূর্গা পূজা
হয়েছে নাচ কেষ্ট রাধা
দেখেছে কত রহিম শ্যামা।
মনের আমোদ ছিল বড় পাওয়া।

সে চালতা তলা
এখন চলে দোকান ভাড়া
কে রাখিবে ফাঁকা?

এ সমাজ আমাদের বানিয়েছে বোকা,
সবাই হয়ে গেছে টাকার পোকা,
পরম্পরা এখন মানষিক রোগা॥

(০৯/১১/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।