কবি ও কবিতার বেদনা
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

আমি কবি নই,আমি কেবলই পড়ছি,আর মনের তৃষ্ণা মেটাচ্ছি,
আজ সমাজে এ কিসের ছায়া,মানুষ শুধু অর্থকেই খোঁজে,
মানুষ কি ভুলেগেছে তার বাল্যকালের স্মৃতি, যার জন্য এ জায়গা মান সম্মান,
তবে কেন,শিক্ষার কদর কমছে,কবি ও কবিতা উন্নত প্রযুক্তির তলায় চাপা পরছে,
সাহিত্য আজ অবলুপ্তির পথে,শিক্ষিতরা নিজের কর্মে ব্যস্ত,
কবিগণ নিজের অনুভূতি, প্রতিবাদ, সমাজের ঘৃণ্য জগৎ,
আরো বহুদিক গ্রন্থে আবদ্ধ করছেন,
কিন্তু পাঠক বলতে এখন শুধু কবি নিজেই,পাঠকেরা অন্য জগতে হাবুডুবু খাচ্ছে,
পাণ্ডুলিপি গুলো আজ কুঁড়েঘরে ধুলো আর পতঙ্গের সাথে মারামারি করছে,
জ্ঞানে পণ্ডিত হয়েও আজ অজ্ঞানীর মতো আচরণ, কবিরা নিজের সন্তাকে জরিয়ে ভাবছে আগামীর দশা,
ধিরে ধিরে হয়তো একদিন কবিগণ নিজের আঙুল হাত থেকে কেটে ফেলতে দ্বিধা করবেনা,
যেন তারা কখনো কলম নামের অস্ত্রটাকে স্পর্শ করতে নাপারে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।