নেশা আসলে কি
- প্রবীর রায় ২৯-০৩-২০২৪

নেশা! আসলে জিনিসটা কি?মনের আনন্দ নাকি শয়তানি,
কেউ খাই সুখে আবার কেউ দুখে,যারা গেলে তারাই বলে,
এতে কি আছে,এটি কি কোনো বিশেষ অমৃত,!
যা সুখকে দ্বিগুণ করে আর দুখে ঔষধের কাজ করে।
যদি এটি অমৃত না হই তবে সকলে আপন করে কেন?
এর নাম নাকি সময়ভেদে পরিবর্তন হয়,উচ্চ সমাজে,
ধনিরা খেলে নাকি ড্রিঙ্ক আর দরিদ্ররা খেলে মাতাল,
অনেকে গোপনে মারাত্মক নেশাতে মত্ত,কেউ কেউ আছে প্রতিবাদী,
যে প্রতিবাদ করে সেই ফাঁসে,পুলিশি মামলায়,সকলেই এর ভক্ত,
কেন এ নেশাকে বন্ধ করা যায়না?পৃথিবী বদলাতে,
সরকার বলছে নেশা করোনা,প্রাণের ক্ষতি,সামনে নিশ্চিত মৃত্যু,
তাহলে বেঁচার অধিকার দিচ্ছে কেন,সব জেনেও অজানা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rassel72
১৭-১১-২০১৭ ২০:৪৮ মিঃ

এখান ঈশ্বর পদানত মৃত্যুর কাছে
এখান ঈশ্বর পদানত গাজার তুমুল নেশার কাছে
https://rassel23.blogspot.com/

opuroy
১৪-১১-২০১৭ ১৯:৩৭ মিঃ

নেশা জিনিসটা কি অমৃত না অন্য কিছু?