অসময়ের ঝগড়া
- আরিফ উল ইসলাম ২০-০৪-২০২৪

বিবাদের কি আছে? এঁড়ে তর্কের
ফানুস উড়ানোরও কিছু নেই।
হাঁচা কথা বলো। হাজারো দুখের,
দুর্বিসহ হলেও মাথা পেতে নিবো।
সবার অলক্ষে অজান্তে ঝরাবো
নয়নাসার। ঠের পাবেনা কেও। আমি
তো আর ছেঁড়া কাথায় শুয়ে কোটি
টাকার খোয়াব দেখছিনা! তুমি বলেছিলে,
ভালবাস আমায়। তায় এখনো লাটাই হাতে
অবাক লোচনে তোমার নাঁচ দেখছি,
মেঘাত্যয় আকাশের রঙিন মঞ্চে।
হাতের স্পর্শ ছোঁয়াতে চাইছি,
তোমার নিটোল অধর যুগলে।
আমি হাত বাড়ালাম, তুমি কি
রাখবা এই হাতে হাত? হ্যাঁ,
যদি রাহুর দশাতে শক্ত করে হাত
ধরে রাখার মতোন সাহস থাকে
তো রাখো। যদি ফের চলে যাওয়ার
কথা কষো, তো তোমার গোলাপি চঞ্চু,
রঙচটা শাড়ির আঁচল, বাধ্য শাড়ির প্যাঁচে
আবৃত কোমরের মনোহারিণী ভাঁজের
কাঁপন রুখতে পারবেনা আমায়। বলে রাখলাম
কিন্তু। এসব তোমার কাছে ভানুমতির লীলা
ঠেকছে? বেশ ভালো। দ্যাখো, ভাল করে
দ্যাখো, যে দিন অস্পৃশ্য ঐ রাতের কাথাতে
জোনাকি হয়ে জ্বলজ্বল জ্বলবো....
দ্যাখো তুমি মনের সুখে দ্যাখো.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

showrovjka
২২-০৪-২০১৪ ০০:২৭ মিঃ

চমৎকার