শারদ পূর্ণিমা তিথি
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৪-০৪-২০২৪

শারদ পূর্ণিমা তিথি শাস্ত্র মতে কয়,
কোজাগরী লক্ষ্মীপূজা বিধিমতে হয়।
সুগন্ধি চন্দন ধূপ প্রদীপ জ্বালায়,
আমের পল্লব এক ঘটেতে সাজায়।


ঘটে দেয় ধান্য দূর্বা আর ফুলমালা,
ফলমূল মিষ্টি দ্রব্য প্রসাদের থালা।
চারিভিতে আলপনা যতেক প্রকার,
ঘৃত মধু গঙ্গা জল নানা উপাচার।


শুদ্ধ চিত্তে এঁয়োগণ বসিয়া আসনে,
বিধিমতে লক্ষ্মীপূজা করে একমনে।
শুদ্ধ বস্ত্র পরিধানা যতেক রমণী,
দেয় সবে উলুধ্বনি আর শঙ্খধ্বনি।


এসো মাগো মহালক্ষ্মী আমাদের ঘরে,
আমাদের ঘরে থাকো চিরদিন তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।