লাল আপেল নিয়ে রাজনীতি; অত:পর
- সাইফ রুদাদ ২৪-০৪-২০২৪

কালের বিজ্ঞ পলিটিশিয়ান; চৌত্রিশ বছর বয়স
আপন দাম্ভিকতায় ভাস্বর।

গর্বিত বিজ্ঞ পলিটিশিয়ানের সাঙ্গ-পাঙ্গ
পার্টি, হৈ হুল্লোড় রঙ তামাশা; আরও।

ওদিকে ভয়ে কুকড়ে প্রতিপক্ষ
কখন কী জানি কী হয়!
রাত-দিন অনাকাঙ্খিত আতঙ্ক
এই বুঝি উদোর দোষ বুধোর গায়।

ভয়ে কুকড়ে প্রতিপক্ষ হিসু করে দিল
হিসুর দুর্গন্ধ; বিজ্ঞ পলিটিশিয়ানের নাক চেপে ধরা
এবং তার সাঙ্গপাঙ্গর হাহাকার।

একটি 'লাল আপেল' নিয়ে রাজনীতি; আপেলটি এখন আর্তনাত করে।

২৪ নভেম্বর ২০১৭ খ্রি.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।