নকলের খেলা-দুই
- ফয়েজ উল্লাহ রবি ২৭-০৪-২০২৪

গভীর যতো আবেগ ততো নকল যে আর নাই,
আসল কথার 'নকল' পাঠ্য শান্তি খুঁজে পাই।

রাজা নকল রাজ্য নকল নকল যে তার জনগন,
ভোট নকল ভোটার নকল নকল যে তার নির্বাচন।

বেশ ভালো যে শেষ ভালো তার আসল করে নৃত্য,
নকল থাকে দূর অজানায় সুখ হাসে নিত্য।

সত্য নাকি অচল কাড়ি শোনে যে তার আমি মরি,
কে বলেছে মিথ্যে সোনার খনি ভুল হাতে যে আমাশ ধরি।

ভালো-মন্দ মিলে ভুবন আসল আর নকল,
খাঁটি পাওয়া দুষ্কর নকল করে সব দখল।

সেপ্টেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।