নকলের খেলা-ছয়
- ফয়েজ উল্লাহ রবি ০২-০৫-২০২৪

আসল-নকল যুদ্ধ করে কার বেশি জোর,
আসল থাকে বুক ফুলিয়ে ভয়ে নকল খোর।

মন্দ সে তো দাপট দেখায় করে সব কিছু দখল,
অল্প দিনের আয়েস করে ভাগ্য শেষে মিলে মল।

যতোই নকল করুক শাসন অল্প দিনের আয়ু,
পায়না যে সেই বসার আসন মরে লাগলে বায়ু।

আমি আছি তুমি আছো আসল নিয়ে বাঁচি,
অল্পতেই খুশি মোরা অল্পতেই নাচি।

একটু আলো দেখলে পরে আশা জাগাও মনে,
ক্ষুদ্র বালি পাহাড় গড়ে ভাঙ্গে জনে জনে।

দেখলে তারে মনে জাগে বেঁচে থাকার আশা,
মিথ্যে তো নয়, সত্যিই এই তো ভালোবাসা।


অক্টোবর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।